সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হাসপাতালে ঠাঁই নেই, করোনা রোগীর জায়গা হলো গাছতলায়!

করো’না সংতক্রমণ ভ’য়াবহ রূপ নিয়েছে যশোরে। গত ২৪ ঘণ্টায় যশোরে করো’নায় আক্রন্ত ও উপসর্গ নিয়ে মৃ’ত্যু হয়েছে ১২ জনের। এ সময়ে নতুন করে আরো ২৭৯ জনের করো’না পজিটিভ হয়েছে। করো’নায় আ’ক্রান্ত ও উপসর্গ নিয়ে হাসপাতা’লে ভর্তি রোগীর চিকিৎসা দিতে গিয়ে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। হাসপাতা’লে ঠাঁই না মেলায় অনেকে হাসপাতা’লের বাইরে অবস্থান করছেন।

মঙ্গলবার যশোর জেনারেল হাসপাতা’লের বাইরে গাছতলায় দেখা গেছে রিনা খাতুন (৫৫) নামের এক করো’না রোগীকে। তার স্বজনরা জানান, করো’না উপসর্গ নিয়ে গতকাল সোমবার তাকে যশোর জেনারেল হাসপাতা’লের করো’না ওয়ার্ডে ভর্তি করা হয়। ওয়ার্ডে জায়গা না হওয়ায় বাইরে নমুনা সংগ্রহের জন্য রাখা টেবিলের উপর রাখা হয়। আজ সকালে নমুনা সংগ্রহ শুরু হওয়ায় টেবিলের ওপর থেকে নামিয়ে গাছতলায় রাখা হয় রিনাকে। তার বাড়ি যশোরের বাঘারপাড়া উপজে’লার বারবাগ গ্রামে।

যশোর জেনারেল হাসপাতা’লের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আরিফ আহমেদ বলেন, করো’না রোগী ও উপসর্গ নিয়ে আসা রোগীদের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শয্যা বাড়িয়েও জায়গার সংকুলান হচ্ছে না। ফলে জায়গা না পেয়ে বারান্দা কিংবা গাছতলায় থাকার মতো ঘটনা ঘটছে। তবে আম’রা ইয়োলো জোনের শয্যা ও জায়গা বৃদ্ধি করছি। আরও বাড়ানো প্রক্রিয়াধীন।

জানা যায়, করো’না ওয়ার্ডের রেড জোনে ১৪৬ শয্যার বিপরীতে ১৩৬ জন ও ইয়োলো জোনের ২২ শয্যার বিপরীতে ৯৯ জন রোগী ভর্তি আছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় জে’লার ৭৮২ জনের নমুনা পরীক্ষায় ২৭৯ জনের করো’না শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ৪০ শতাংশ। নতুন করে ১২ জনের মৃ’ত্যু হয়েছে। এর মধ্যে ছয়জন করো’না রোগী ছিলেন। বাকি ছয়জনের উপসর্গ ছিল। বর্তমানে হাসপাতা’লে ভর্তি আছে ২৩৫ জন। সূত্র কালের কণ্ঠ

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: